Choose your product from the mega showcase from thousands of sellers
BD Trade Blogs
> Blogs > রূপচর্চা > সতেজ ও কোমল ত্বকের জন্য কিছু দৈনন্দিন কার্যকরী টিপস

সতেজ ও কোমল ত্বকের জন্য কিছু দৈনন্দিন কার্যকরী টিপস


সারাহ জেবীন

১. লোমকূপ পরিষ্কার রাখুন : এই কাজটি খুবই গুরুত্বপূর্ণ। লোমকূপের গোড়া বাইরের ময়লায় বন্ধ হয়ে যায়। একে পরিষ্কার করতে হলে সামান্য উষ্ণ পানিতে একটি পরিষ্কার কাপড় ভিজিয়ে নিন। এবার তা মুখে ঘষুণ। তাপে লোমকূপের গোড়া উন্মুক্ত হয়ে যায়।

২. ক্লিনজার ব্যবহার করুন :  হাত দুটো সাবান দিয়ে ধুয়ে নিন। ত্বকে কোনো অ্যালার্জি সৃষ্টি করে না এমন একটি ক্লিনজার নিয়মিত ব্যবহার করবেন। গোটা মুখে ক্লিনজার লাগিয়ে আস্তে আস্তে  সার্কুলার মোশনে ম্যাসাজ করুন।

৩. এক্সফোলিয়েট : দুই টেবিল চামচ পানিতে দুই টেবিল চামচ চিনি নিয়ে মেশাতে থাকুন। এতে আরো আধা টেবিল চামচ চিনি মেশান এবং নাড়তে থাকুন। এক সময় পাতলা পেস্টের মতো তৈরি হবে। এই পেস্ট গোটা মুখে লাগিয়ে আস্তে আস্তে টানা এক মিনিট ম্যাসাজ করুন। এটি এক্সফোলিয়েটের কাজ করবে।

৪. টোন : এবার মুখে টোন করার পালা। এক ফালি লেবু নিন। বিশ ফোঁটা রস চিপে আলাদা করুন। এবার দুটো আঙ্গুলের ডগায় রস মাখিয়ে তা মুখে লাগাতে থাকুন। ১০ সেকেন্ড লেবুর রস মুখে রাখুন এবং তারপর ধুয়ে ফেলুন।

৫. লোমকূপ বন্ধ করুন : ওপরের ৫টি প্রক্রিয়ায় হালকা গরম পানি ব্যবহার করবেন। এতে লোমকূপ উন্মুক্ত অবস্থায় থাকবে। এবার স্বাভাবিক তাপমাত্রার পানি দিয়ে মুখ ধুতে থাকুন। এতে লোমকূপের গোড়া আবার বন্ধ হয়ে যাবে। মুখ মুছে এবং শুকিয়ে নেওয়ার পর ময়েশ্চার লোশন মেখে নিন।

৬. ওপরের ৬টি প্রক্রিয়া প্রতিদিন করবেন। সামান্য সময়ের মধ্যে সামান্য কিছু উপাদানের মাধ্যমে আপনি পেতে পারেন সতেজ ত্বক।


জীবনযাপন >> রূপচর্চা